ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪

ছুটির সকালে বৃষ্টিতে ভিজলো ঢাকা, যেমন থাকবে দিনের আবহাওয়া

বার্তাজগৎ২৪ ডেস্ক

প্রকাশিত: জুন ২৮, ২০২৪

ছুটির সকালে বৃষ্টিতে ভিজলো ঢাকা, যেমন থাকবে দিনের আবহাওয়া

সকাল থেকে রাজধানীর আকাশ ছিল মেঘলা। এর ওপর সরকারি ছুটির দিন হওয়ায় বেশিরভাগ মানুষই বাসায়। ভোর থেকে শুরু হওয়া গুঁড়ি গুঁড়ি বৃষ্টি কিছুটা বিরতি নিয়ে এখনও ঢাকার অনেক এলাকায় ঝড়ছে।  এর আগে, গতকাল রাতের দিকে রাজধানীতে এক পশলা বৃষ্টি হওয়ায় আবহাওয়া ছিল ঠান্ডা। কয়েকদিনের ভ্যাপসা গরমের পর তাই বৃষ্টি স্বস্তিই বয়ে এনেছে। 

বঙ্গোপসাগরে মৌসুমি বায়ু মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে জানিয়ে আবহাওয়া অফিস বলছে, দেশের সব বিভাগেই আজ শুক্রবার রয়েছে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস। কোথাও কোথাও হতে পারে ভারী বর্ষণও।

সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় পথে মানুষজন কম। অধিকাংশ সড়কেই নেই যানবাহনের চাপ। এরমধ্যেও যারা বের হয়েছেন তারা ছাতা নিয়ে না হয় ভিজে ভিজে গন্তব্যে যাচ্ছেন।

এদিকে হঠাৎ করে বৃষ্টি নামায় বিপাকে পড়েন পথচারীরা। বৃষ্টি নামার সঙ্গে সঙ্গে রাস্তার পাশে বিভিন্ন দোকানগুলোতে আশ্রয় নেন তারা। বৃষ্টি থেকে বাঁচতে অনেককে মেট্রোরেলের পিলারে আশ্রয় নিতে দেখা যায়।

আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার (২৮ জুন) সন্ধ্য ৬টা পর্যন্ত রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারী বর্ষণ হতে পারে।

বৃষ্টিপাতের প্রবণতা কয়েক দিন অব্যাহত থাকতে পারে।

বার্তাজগৎ২৪

Link copied!