ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪

রাঙ্গামাটিতে ইউপিডিএফের ২ সদস্যকে গুলি করে হত্যা

বার্তাজগৎ২৪ ডেস্ক

প্রকাশিত: মে ১৮, ২০২৪

রাঙ্গামাটিতে ইউপিডিএফের ২ সদস্যকে গুলি করে হত্যা

রাঙামাটির লংগদুতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) মধ্যে বন্দুকযুদ্ধে দুজন নিহত হয়েছেন। তারা হলেন ইউপিডিএফের সদস্য বিদ্যা ধন চাকমা ওরফে তিলক (৪৫) ও সমর্থক ধন্য মনি চাকমা (৩৫)। 

শনিবার সকাল সাড়ে ৮টায় লংগদুর সদর উপজেলার বড়হাড়ি কাবার ভালেদি ঘাট এলাকায় এঘটনা ঘটে। এঘটনার জন্য পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি কেএসএসকে দায়ী করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর প্রচার ও প্রকাশনা বিভাগ নিরন চাকমা অভিযোগ করেন, রাঙামাটির লংগদু উপজেলার বড়হাড়িকাবার ভালেদি ঘাট এর পার্শ্ববর্তী স্থানে জেএসএসের ৭ জনের একটি অস্ত্রধারী টিম ইউপিডিএফ কর্মীদের উপর হামলা চালায়। এসময় ঘটনাস্থলে ইউপিডিএফ সদস্য বিদ্যা ধন চাকমা ওরফে তিলক ও সমর্থক ধন্য মনি চাকমা নিহত হয়।

অন্যদিকে পুলিশ সূত্রে জানা যায়, পাহাড়ের অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) মধ্যে বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে। উভয় পক্ষের মধ্যে বেশ কয়েক ঘণ্টা চলে বন্দুকযুদ্ধ। পরে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে সশস্ত্র সন্ত্রাসীরা ঘটনাস্থল ত্যাগ করেন। 

রাঙামাটি লংগদু থানার কর্মকর্তা (ওসি) মো. হারুনুর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করেছে। সেখানের পরিস্থিত এখন স্বাভাবিক। নিরাপত্তা বাহিনীর টহল অব্যাহত আছে।

বার্তাজগৎ২৪

Link copied!